মুখের দুর্গন্ধ দূর করুন সহজেই

30
ছবি: সংগৃহীত

আমাদের প্রতিদিন কাজের জন্য নানা জায়গায় যায়। আর মানুষের সাথে কথা বলতে হয়। কিন্তু আমাদের মুখে যদি দুর্গন্ধ হয় তাহলে এটি আমাদের জন্য দারুন বিব্রতকর অবস্থার সৃষ্টি করে থাকে।

অনেক সময় আমরা ঠিক মত কাজ করতে পারি না মুখের দুর্গন্ধ এর জন্য। তাই মুখের দুর্গন্ধ দূর করার কোন বিকল্প নেই।

আপনি কারো সাথে কিংবা আপনার সঙ্গীর সাথে কথা বলতে গিয়ে যদি মুখ থেকে কটু গন্ধ বের হয় তা অবশ্যই বিব্রতকর একটি ব্যাপার যা আপনার ব্যক্তিতকেও হেয় করে।

অনেক কারনেই মুখে গন্ধ হতে পারে তবে আমাদের উচিত যাতে করে মুখে গন্ধ না থাকে তার জন্য প্রতিকারের ব্যবস্থা করা। আর আজকে তাই আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি মুখের দুর্গন্ধ দূর করতে অ্যাপেল সাইডার ভিনেগার এর ব্যবহার পদ্ধতি।

আসুন জেনে নেওয়া যাক কিভাবে ভিনেগার ব্যবহার করে মুখের দুর্গন্ধ দূর করা যায়-

প্রয়োজনীয় উপকরণ
অ্যাপেল সাইডার ভিনেগার

প্রস্তুত প্রণালী
প্রথমে একটি পরিষ্কার কাপ নিতে হবে। এরপর এর ভিতর ১/৪ কাপ জল নিতে হবে। এরপর এর ভিতর দুই চামচ অ্যাপেল সাইডার ভিনেগার মিশিয়ে দিতে হবে। এটাকে ভালোভাবে মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করে নিতে হবে।

ব্যবহারের নিয়ম
এই মিশ্রণটি ১৫-২০ ‍মিনিট মুখে রাখুন। এরপর এটিকে মুখ থেকে ফেলে দিন। এই ছোট একটি উপায় অবলম্বন করে আপনার মুখের গন্ধ দূর করতে পারেন।

তাহলে এখন থেকে মুখের গন্ধ হলে তাহ দূর করতে আজ থেকে এই পদ্ধতি শুরু করুন। তাহলে দেরি না করে আজ থেকে মুখের গন্ধ দূর করতে অবশ্যেই এই পদ্ধতি অবলম্বন করুন এবং মুখের দুগন্ধ দূর করে ফ্রেশ থাকুন।

সূত্র: আয়ুর্বেদিক টিপস

ছবি: সংগৃহীত