ব্রাজিলের মাকড়সার বিষ হার মানাবে ভায়াগ্রাকেও

1522

অধিকাংশ পুরুষের যৌন জীবনে যে সমস্যা সবচেয়ে বেশি দেখা যায়, তা হল ইরেকটাইল ডিসফাংশন বা পুরুষাঙ্গ ঋজু না হওয়া। কেন এমন হয়? মদে আসক্তি, উচ্চ রক্তচাপ, টেস্টোস্টেরন হরমোন কমে যাওয়ার মতো বিভিন্ন কারণেই এই সমস্যা হতে পারে। সঠিক চিকিৎসায় এর সমাধানও সম্ভব। তবে চিকিৎসা না করালে দৈনন্দিন সুস্থ যৌন জীবনে ব্যাঘাত ঘটবেই।

ইরেকটাইল ডিসফাংশনের বিবিধ চিকিৎসা থাকলেও নয়া দাবি প্রায়ই সামনে আসে। যেমন সম্প্রতি এসেছে। একদল বিশেষজ্ঞের মতে, মাকড়সার বিষ পুরুষাঙ্গে ব্যবহার করলে, তা ভায়াগ্রার থেকেও বেশি ‘কাজ’ দেবে।

ব্রাজিলের একদল বিশেষজ্ঞ এমনই দাবি করেছেন। দ্য সান-এর এক রিপোর্ট অনুযায়ী, ব্রাজিলের মাকড়সার বিষ থেকে উপকার পেতে পারেন লক্ষাধিক এমন পুরুষ, যাঁরা ইরেকটাইল ডিসফাংশনে ভুগছেন। খতরনাক হলেও, ওই বিষের সামান্যই পুরুষাঙ্গের ঋজু না হওয়ার সমস্যা দূর করতে পারে।

একবার ব্যবহার করলে ৩০ মিনিটের কম সময়ে উপকার পাওয়া সম্ভব বলেও দাবি করেছেন ব্রাজিলিয়ান বিশেষজ্ঞরা। তাঁদের দাবি, ‘ভায়াগ্রার থেকে বেশি কার্যকরী এই বিষ।’ সেক্সুয়াল মিডিশিন জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনই জানিয়েছেন, অধ্যাপক মারিয়া এলেনা দে লিমা।

আপাতত পুরুষাঙ্গের উপর পরীক্ষা করা হলেও ভবিষ্যতে স্ত্রী যৌনাঙ্গেও এই পরীক্ষা করা হতে পারে বলে আভাস দিয়েছেন ওই বিশেষজ্ঞরা।