বিশ্বজুড়ে ফেসবুক, হোয়াটসঅ্যাপে ছবি ডাউনলোডে সমস্যা, কিন্তু কেন?

26

হোয়াটসঅ্যাপ, ফেসবুকে সমস্যায় পড়েছেন? ছবি বা অন্য পরিষেবা ডাউনলোড করতে পারছেন না। শুধু আপনার সমস্যা নয়, বরং জগতজোড়া একইসমস্যায় ভুক্তভোগী তামাম ব্যবহারকারীরা। টুইটারে আছড়ে পড়ছে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের নালিশ।

আফ্রিকা, ইউরোপ ও মার্কিন যুক্তরাষ্ট্রে ফেসবুক ও হোয়াটসঅ্যাপ ব্যবহারের সমস্যার সম্মুখীন হচ্ছেন ব্যবহারকারীরা। ভারতে ফেসবুক, হোয়াটসঅ্যাপ থেকে ছবি বা অডিয়ো ডাউনলোড করতে পারছেন না ব্যবহারকারীরা। এমনকি ছবি আপলোডও করতে অক্ষম হচ্ছেন তাঁরা। একই অবস্থা ইনস্টাগ্রামেরও।

জানা গেছে, ফেসবুকের সার্ভারে দেখা দিয়েছে সমস্যা। ওই সার্ভারটির মাধ্যমে ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও ইনস্টগ্রামের পরিষেবা প্রদান করে সংস্থা।

টুইটারে ব্যবহারকারীদের ফেসবুকের বার্তা, ছবি, ভিডিয়ো পাঠাতে ও ডাউনলোড করতে সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। এব্যাপারে আমরা অবগত। পরিষেবা বিঘ্নিত হওয়ার জন্য দুঃখিত। যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছি।

টুইটারে ইনস্টাগ্রামও বার্তা দিয়েছেন, জানতে পেরেছি, ছবি ও ভিডিয়ো আপলোড করতে সমস্যায় পড়ছেন কয়েকজন। এজন্য আমরা দুঃখিত। যত তাড়াতাড়ি সম্ভব স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনার জন্য কাজ শুরু হয়ে গিয়েছে।