বিএইউএসটি’তে অনুষ্ঠিত হলো ক্যারিয়ার ফেয়ার

123

 

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বিএইউএসটি)তে শিক্ষার্থীদের পছন্দের পেশা নির্বাচন, ক্যারিয়ার নির্দেশনা প্রদান ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে গত ২৬শে জুন অনুষ্ঠিত হয়ে গেল দিনব্যাপী ক্যারিয়ার ফেয়ার ২০১৯ সিজন-১ এর।

সৈয়দপুর ক্যান্টনমেন্ট ক্যাম্পাসে বুধবার এ আয়োজন করা হয। বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার সোসাইটি আয়োজিত এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তৃতা করেন এবং আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ডক্টর মোহাম্মদ লুৎফর রহমান।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তৃতা করেন এত্ত বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মদ নেয়ামুল ইসলাম ফাতেমি। এ সময় আরো উপস্থিত ছিলেন প্রোগ্রামটির কোঅরডিনেটর রাশেদুজ্জামান রাতুল, ক্যারিয়ার সোসাইটির প্রেসিডেন্ট আতিক রহমান, জেনারেল সেক্রেটারি রোমানা জেসমিন সহ আরো অনেকে।

আয়োজকরা জানান, মূলত তিন উদ্দেশ্য নিয়ে দিনব্যাপী এই ফেয়ারের আয়োজন। প্রথমত বিভিন্ন কোম্পানির কর্মকাণ্ড সর্ম্পকে শিক্ষার্থীদের জানার সুযোগ প্রদান ও পছন্দের পেশা নির্বাচনে সহায়তা করা দ্বিতীয়ত অংশগ্রহণকারী প্রতিষ্ঠানসমূহকে তাদের ব্যবসা ও কর্মকাণ্ডের লক্ষ্য অর্জনে পছন্দের প্রার্থী নির্বাচনের সুযোগ করে দেওয়া। তৃতীয়ত চাকরির সাক্ষাৎকারে নিজেকে যথাযথ উপস্থাপনের কলা-কৌশল শেখানো এবং ক্যারিয়ার সম্পর্কিত দিকনির্দেশনা প্রদান।

অনুষ্ঠানে প্রধান অতিথি ব্রিগেডিয়ার জেনারেল প্রফেসর ডক্টর মোহাম্মদ লুৎফর রহমান তার বক্তৃতায় বলেন, এরকম প্রোগ্রাম ছাত্র ছাত্রীদেরকে আরো উন্নতির পথে ধাবিত করবে এবং সেইসাথে স্নাতক সম্পন্নকারী শিক্ষার্থীদের সঙ্গে করপোরেট প্রতিষ্ঠানের সংযোগ স্থাপনের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়াকে আরো অধিক ত্বরান্বিত করবে এবং ভবিষ্যৎ কর্মক্ষেত্রে প্রতিবন্ধকতা দূরীকরণে সহায়তা করবে।

আয়োজনে ২০ টি প্রতিষ্ঠান স্টল এবং অনলাইনের মাধ্যমে উল্ল্যেখযোগ্য সংখ্যক গ্রাজুয়েটদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ করেন। মেলায় প্রতিষ্ঠান সমূহের কর্মকর্তা এবং চাকরি প্রত্যাশী শিক্ষার্থীবৃন্দ সমবেত হন।

ফেয়ারটি সফল করার জন্য সার্বিক সহযোগী হিসেবে সর্বাত্মক সহযোগিতা করেছে এক্সেস টু ইনফরমেশন, নীলফামারী চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাষ্ট্রি, এক্সিলেন্স বাংলাদেশ, উত্তরা ইপিজেড এবং ইয়ুথপ্রেনার নেটওয়ার্ক।