চলতি বছর ১০ হাজার কর্মী নিবে ফেসবুক

148
ফাইল ছবি

করোনাভাইরাস মহামারিতে অনেক প্রতিষ্ঠান যখন কর্মী ছাঁটাইয়ের কথা ভাবছে, তখন উল্টো কর্মী নিয়োগের কথা ভাবছে ফেসবুক। চলতি বছরে ১০ হাজার কর্মী নিয়োগ দেবে তারা।

ফেসবুকের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) শেরিল স্যান্ডবার্গ বৃহস্পতিবার মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসিকে বলেছেন, তাঁদের পণ্য ও প্রকৌশল বিভাগের জন্য ২০২০ সালের শেষ নাগাদ বাড়তি ১০ হাজার কর্মী নিয়োগের আশা করছেন তাঁরা।

করোনাভাইরাস পরিস্থিতিতে যেখানে কর্মহীন মানুষের সংখ্যা বেড়ে গেছে এবং অনেকে ছাঁটাইয়ের আশঙ্কায় আছেন, সেখানে কর্মী নিয়োগের ঘোষণা দিল ফেসবুক।

প্রতিষ্ঠানটির প্রধান পরিচালক সিএনবিসিকে বলেন, পণ্য ও প্রকৌশল বিভাগের জন্য ২০২০ সালের শেষ নাগাদ বাড়তি ১০ হাজার কর্মী নিয়োগ আশা করছি আমরা।

করোনা পরিস্থিতিতে কর্মী ছাঁটাই হবে না- এমন কোনো প্রতিশ্রুতি স্যান্ডবার্গ দিতে পারেন কিনা?

সিএনবিসির সাংবাদিক স্কট ওয়াপনারের এমন প্রশ্নের জবাবে ফেসবুকের প্রধান পরিচালক শেরিল স্যান্ডবার্গ বলেন, সেই আশঙ্কা নেই। উল্টো তিনি নতুন নিয়োগের কথা বলেন।

স্যান্ডবার্গ বলেন, ‘আমরা ভাগ্যবান যে নতুন নিয়োগ দিতে পারব। আমাদের নিজস্ব কর্মীদের ক্ষেত্রে দায়িত্বও রয়েছে। কিন্তু আমাদের প্রয়োজন বলেই নতুন কর্মী নিয়োগের পথে হাঁটতে হবে।’

অবশ্য ফেসবুক কর্মী নিয়োগের ক্ষেত্রে চুক্তিভিত্তিক কাজ করবে, নাকি পুরোপুরি ফেসবুকের নিয়ন্ত্রণাধীন কর্মী নিয়োগ দেবে, তা স্পষ্ট করেননি স্যান্ডবার্গ।