Home » করোনায় মৃত মনিব, তিনমাস ধরে হাসপাতালে পোষ্য

করোনায় মৃত মনিব, তিনমাস ধরে হাসপাতালে পোষ্য

কর্তৃক BDHeadline

সভ্যতার একদম শুরুর দিক থেকেই মানুষের পোষ্য হয়ে উঠেছিল সারমেয়। চরম দুর্দিনেও মানুষকে কখনও ছেড়ে যায়নি এই বিশ্বস্ত বন্ধু। আরো একবার তার প্রমাণ দিল চিনের একটি ঘটনা।

করোনাভাইরাসের ছোবলে প্রাণ গেছে মনিবের। তবু দীর্ঘদিন হাসপাতালেই ঠায় অপেক্ষা করে গেল পোষ্য সারমেয়টি।

চিনের উহান প্রদেশের তাইকং হাসপাতালে ঘটনাটি ঘটেছে। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হুবেই অঞ্চলের ওই হাসপাতালে গত ফ্রেবরুয়ারি মাসে ভর্তি হয়েছিলেন বছর একাত্তরের মংগ্রেল। কিন্তু তাঁর লড়াই থেমে গিয়েছিল খুব তাড়াতাড়িই। মাত্র পাঁচ দিনের মধ্যেই চিরঘুমে তলিয়ে গিয়েছিলেন মংগ্রেল। করোনাভাইরাসকে হারিয়ে তাঁর ফিরে আসা হয়নি আর।

তবে হাসপাতাল থেকে ফিরে আসেনি তাঁর পোষ্য সারমেয় জিয়াও বাও-ও। মনিবের সুস্থতার খবর পাওয়ার জন্যই হাসপাতালের লবিতে ক্রমাগত অপেক্ষা করে গেছে সে। দীর্ঘ তিন মাস।

এর মধ্যে হাসপাতালের লবিতে কুকুরের উপস্থিতি নিয়ে অভিযোগ দায়ের হয়েছিল বেশ কয়েকবার। এমনকি হাসপাতাল থেকে বার করেও দেওয়া হয়েছিল জিয়াও বাওকে। কিন্তু বন্ধুত্বের জেরেই সে লবিতে ফিরে এসেছে বারবার।

এপ্রিলের মাঝামাঝি সময় থেকে চিনে উঠে যায় লকডাউন। স্বাভাবিক ছন্দে ফিরে আসে হুবেই। হাসপাতালের মধ্যে থাকা একটি সুপারমার্কেটও খুলে যায় সেইসঙ্গেই। ওই দোকানের মালিক কুকুরটির অসহায়তার কথা জেনে দোকানে নিয়ে আসে তাকে।

খাবারের ব্যবস্থাও করেন ওই ভদ্রলোক। তবে মে মাস থেকে জিয়াওকে অন্যত্র সরিয়ে নিয়ে গেছে উহান স্মল অ্যানিমাল প্রোটেকশন অ্যাসোসিয়েশন।

সূত্র: ওয়ান ইন্ডিয়া

সম্পর্কিত পোস্ট