এক হাসপাতালের ১৬ নার্স একসঙ্গে অন্তঃসত্ত্বা!

ছবি: ইন্টারনেট

একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন যুক্তরাষ্ট্রের আরিজোনা অঙ্গরাজ্যের ব্যানার ডেসার্ট হাসপাতালের ১৬ জন নার্স। এসসঙ্গে এতো কর্মী অন্তঃসত্ত্বা হওয়ায় বিপাকে পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। কারণ তারা সবাই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কর্মরত।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, হাসপাতালটির মোট নার্সের ১০ শতাংশ নিবিড় পরিচর্যা কেন্দ্রে কর্মরত। সহকর্মীরা বলছেন, এতজন নার্সের একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার বিষয়টি রোগীদের নজরেও এসেছে। তবে একসঙ্গে এত নার্স অন্তঃসত্ত্বা হয়ে যাওয়ায় রসিকতা করেছেন কেউ কেউ।

শুক্রবার হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে এক নার্স রসিকতা করে বলেন, ‘হয়তো হাসপাতালের পানিতে কিছু মেশানো হয়েছিল অথবা ক্রিসমাসের ছুটিতে সবাই একসাথে অন্তঃসত্ত্বা হওয়ার পরিকল্পনা করেছিলেন।’

১৬ জন নার্সের একজন হলেন রোশ্যালে শেরম্যান। তিনি বলেন, ‘আমরা আগে বিষয়টি জানতাম না। একটি ফেসবুক গ্রুপে অংশ নেওয়ার পর থেকে এটি আমাদের নজরে আসে। তখন দেখা যায় আমরা সবাই একই অবস্থায় আছি।’ শেরম্যান একমাস পরেই সন্তান জন্ম দেবেন।

পেইজ প্যাকার্ড নামের আরেকজন নার্স জানান, তাদের একজন সহকর্মী প্রেগন্যান্সি টেস্ট করিয়েছিলেন বলে তিনি জানতে পারেন। তবে তিনি জানতেন না, তার মতো বাকি ১৫ জনেরও একই অবস্থা।

তবে সবাই অন্তঃসত্ত্বা হলেও কাজ কিন্তু বন্ধ করেননি। হাসপাতালে ঠিকই তারা তাদের দায়িত্ব পালন করে যাচ্ছেন।