আবারও মেসিদের কোচ হচ্ছেন সাবেলা!

গত দুই দশক ধরে আর্জেন্টিনা ফুটবলের সফলতম কোচ ছিলেন আলেহান্দ্র সাবেলা। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তার অধীনেই মেসিরা পৌঁছেছিলেন ফাইনালে। কিন্তু অতিরিক্ত সময়ে জার্মানির কাছে গোল খেয়ে রানার্স-আপ হতে হয় আলবি সেলেস্তেদের। শিরোপা বঞ্চিত হওয়ায় সে সময় নিজে থেকেই দায়িত্ব ছাড়েন সাবেলা। শোনা যাচ্ছে, ২০১৯ কোপা আমেরিকা টুর্নামেন্ট পর্যন্ত তাকে দলে ভেড়াতে যাচ্ছে আর্জেন্টিনা ফুটবল অ্যসোসিয়েশন।

আর্জেন্টিনাভিত্তিক সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, জাতীয় দলের পাশাপাশি যুব দলেরও দায়িত্ব নিচ্ছেন সাবেলা। এ সময়ে যুবদলে বর্তমান সময়ের সেরা খেলোয়াড়দের বাছাই করবেন জাতীয় দলের জন্য। অপরদিকে মেসিদের তৈরি করবেন কোপা আহরণের জন্য।

২০১৯ সাল পর্যন্ত আর্জেন্টাইন ফুটবল সাবেলার সঙ্গে চুক্তি করছে। আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে চিলিতে অনুষ্ঠেয় দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ টুর্নামেন্টে যুবাদের হয়েও কাজ করবেন তিনি।

সদ্য সমাপ্ত রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলো থেকে বিদায় নেন মেসিরা। পরে দলের ভরাডুবির কারণে দল থেকে বহিষ্কৃত হন সাম্পাওলি। শোনা যাচ্ছিল মেসির সাবেক কোচ পেপ গার্দিওলাকে দলে চাইছেন এএফএর কর্তারা। কিন্তু দলে সাবেলার অন্তর্ভূক্তি অপেক্ষা বাড়াবে বর্তমান ম্যানচেস্টার কোচের।